ভাস্কর্য অপসারণ : প্রতিবাদকারীদের বিরুদ্ধে মামলা

প্রকাশঃ মে ২৭, ২০১৭ সময়ঃ ১:৫০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:৫৪ অপরাহ্ণ

সুপ্রিম কোর্টের সামনে থেকে রোমান যুগের ন্যায়বিচারের প্রতীক লেডি জাস্টিসের আদলে গড়া ভাস্কর্যটি সরিয়ে নেয়ার ঘটনার প্রতিবাদকে কেন্দ্র করে সৃষ্ট ঘটনায় সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগ এনে শাহবাগ থানায় মামলা করেছে পুলিশ।

আজ শনিবার দুপুরে রমনা জোনের উপপুলিশ কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজহারে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি লিটন নন্দী, উদীচীর আরিফ নূর, মোরশেদ হালিম, আলামিন জয়ের নাম উল্লেখ করে ১৪০ থেকে ১৫০ জনকে অজ্ঞাত আসামি হিসেবে দেখানো হয়েছে।

শুক্রবার রাতে বাদী হয়ে শাহবাগ থানায় মামলা করেন উপ-পরিদর্শক (এসআই) মোফাচ্ছারুল ইসলাম। মামলাটি তদন্ত করছেন শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) মীর্জা মো. বদরুল হাসান।

ডিসি মারুফ হোসেন সরদার জানান, পুলিশের কাজে বাধা ও সুপ্রিম কোর্টের নিরাপত্তা বিঘ্ন ঘটানোর অভিযোগে মামলাটি দায়ের করা হয়। মামলায় আসামি হিসেবে চারজনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়াও অজ্ঞাতদের আসামি করা হয়েছে। এখন মামলাটি তদন্ত করা হবে। তদন্তের ভিত্তিতে আসামিদের গ্রেপ্তার করা হবে।

প্রসঙ্গত, সুপ্রিমকোর্ট প্রাঙ্গণ থেকে গ্রিক দেবী থেমিসের ভাস্কর্য অপসারণ করা হয় বৃহস্পতিবার দিনগত রাতে। এর প্রতিবাদে শুক্রবার বাম ছাত্র সংগঠনসহ কয়েকটি সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল নিয়ে হাইকোর্ট মাজারের সামনে অবস্থান নেয়। এসময় পুলিশের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। সেখান থেকে লিটন নন্দী ও আরিফুর নূরসহ চার জনকে আটক করা হয়।

প্রতিক্ষণ/এডি/সাই

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G